সোমবার, ১৯ মে, ২০১৪

ঘাড়ের কালো দাগ থেকে মুক্তি পাবার ঘরোয়া উপায়গুলো

আমরা প্রতিনিয়তই যেভাবে আমাদের মুখের ত্বকের যত্ন নেই, সেভাবে কিন্তু ঘাড়ের অংশটির যত্ন নেয়া হয় না। মুখ ধোয়ার সময় আমরা হয়তো ঘাড়ের অংশটুকুও ভালোভাবে ধুয়ে নিচ্ছি কিন্তু ময়েশ্চারাইজিং এর প্রশ্নে ঘাড় একেবারেই বাদ পড়ে যায়। নানা ফেসপ্যাকের ক্ষেত্রেও আমরা গলাকে প্রাধান্য দিলেও ঘাড়কে মোটেই পাত্তা না দেয়ায় ধীরে ধীরে ঘাড়ে বিচ্ছিরি কালো দাগ, বলিরেখা ও নানা সমস্যা দেখা দেয়। কিন্তু সুন্দর মুখের সাথে বেমানান কালো দাগযুক্ত ঘাড় কিন্তু আপনার ইম্প্রেশনটাকেই নষ্ট করে দিতে পারে।

কিন্তু ঘরে বসেই ঘাড়ের এই বিচ্ছিরি কালো দাগ তুলে ফেলার জন্যে আছে চমৎকার কিছু উপায়।

১। লেবুর রসঃ
লেবুর রসে রয়েছে প্রাকৃতিক ব্লিচিং উপাদান। যা আপনার ঘাড়ের কালো দাগ তুলে ফেলে প্রাক্রিতিকভাবেই! সমপরিমাণ লেবুর রস ও গোলাপজল নিন। প্রতিইদিন রাতে ঘুমানোর আগে এটি ঘাড়ে মেখে নিয়ে ঘুমাতে যান। এক মাস এটি করুন। দেখবেন, কালো দাগ মিলিয়ে গেছে!

২। চালের গুঁড়ার স্ক্রাবঃ
ঘাড়ের ত্বকের যত্ন নেয়ার আগে প্রয়োজন মৃত কোষগুলো তুলে ফেলা। এজন্যে চালের গুড়া নিন। দেখবেন, একেবারে মিহি পাইডার যাতে না হয়, আধাভাঙ্গা হলে আরো ভালো। এর সাথে টমেটো পেষ্ট মেশান।ঘাড়ের ত্বকে লাগিয়ে ২০ মিনিট রাখুন। তারপর হাতের আঙ্গুল পানিতে ভিজিয়ে ঘষে ঘষে তুলে ফেলুন। সপ্তাহে ২/৩ বার এটি করুন।

৩। ওজন কমানঃ
অনেক সময় অতিরিক্ত ওজনের কারণে ঘাড়ে ভাঁজ পড়ে ঘাম জমে জমে কালো দাগই কেবল না, বলিরেখাও পড়ে যেতে পারে। সেক্ষেত্রে সব চেয়ে ভালো উপায় হলো, ওজন কমিয়ে আনা।

ঘাড়ের কালো দাগ প্রতিরোধ করবেন যেভাবেঃ
-প্রতিবার মুখ ধোয়ার সময় ঘাড়ও ভালোভাবে ধুয়ে নিন
- ময়েশ্চারাইজার কেবল মুখে ও গলায়ই নয়, বরং ঘাড়েও লাগান
-মাসে একবার আমন্ড অয়েল গরম করে ঘাড়ে ম্যাসাজ করুন।
-রোদে বেরুবার আগে ঘাড়েও সানস্ক্রীন লাগান
- যেসব মেটালের গয়নায় ঘাড়ে কালো কালো দাগ পড়ে, সেগুলো এড়িয়ে চলুন।
ব্যস, এবার ঘাড়ের বিচ্ছিরি দাগ থেকে সহজেই মুক্তি পান আর এড়িয়ে যান পুনরায় কালো ছোপ পড়া থেকে। সুন্দর থাকুন, সবসময়!

মেঘ
বিউটিশিয়ান

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন