শনিবার, ৩১ মে, ২০১৪

জেনে নিন সুন্দর ছবির জন্য "পারফেক্ট" সাজসজ্জার গোপন টিপস

ছবি ভালো আসে না মোটেই? আয়নায় নিজেকে দেখতে খুব সুন্দর মনে হলেও ছবিটা যেন দেখতে হয় ঠিক বাঁদরের মত? দোষ আপনার ক্যামেরার নয়, আপনার মেকআপের। বাস্তবে যে মেকআপ দেখতে ভালো লাগে তা ক্যামেরায় ভালো নাও লাগতে পারে। তাহলে কেমন সাজসজ্জা ভালো লাগে ক্যামেরায়? আসুন, জেনে নেয়া যাক "ক্যামেরা ফ্রেন্ডলি" সাজসজ্জার গোপন টিপস।
আমরা সচরাচর বাস্তবে যেমন মেকআপ করে থাকি ছবি তোলার সময়ে কিছু ভারী মেকআপ অবশ্যই নেয়া উচিৎ যদি আপনি চান যে আপনার ছবি ভালো আসুক। বাহিরে যাওয়ার সময়ে বা অফিসে যে ধরনের হালকা মেকআপ নিয়ে থাকি ছবি তোলার ক্ষেত্রে এর ভারী মেকআপ নিন। জেনে নিন ছবি তোলার মেকআপটি ঠিক কেমন হবে।
১. প্রথমত হালকা একটু পাফ নিয়ে নিতে পারেন। এটা আপনি যেমনটা প্রতিদিন বাহিরে যাওয়ার ক্ষেত্রে নিয়ে থাকেন তার চেয়ে একটু গাঢ় হবে।
২. চোখে গাঢ় করে কাজল বা আই লাইনার দিন। চোখের বেশ খানিকটা বাহির দিয়ে লাইনারটি দিন যেন চোখটিকে বেশ বড় দেখায়।
৩. মাশকারা দিন গাঢ় করে। এতে করে চোখটিকে উজ্জ্বল করবে এবং আপনার চোখের পাতাটিকে বেশ বড় দেখাবে।
৪. ছবি তোলার জন্য কখনই ম্যাট জাতীয় মেকআপ ব্যবহার করবেন না। কেননা এই মেকআপ আপনাকে ছবিতে উজ্জ্বল দেখাতে সহায়তা করবে না।
৫. আইশেড ব্যবহার করতে পারেন। তবে এক্ষেত্রে গাঢ় রং ব্যবহার করা ভালো। ড্রেসের রঙের সাথে ম্যাচ করে ব্যবহার করতে পারেন। প্রয়োজনে স্মোকি আই করতে পারেন।
৬. চোখটিকে আরও বড় করতে ফলস্ আইল্যাশ ব্যবহার করতে পারেন।
৭. ঠোঁটটিকে গাঢ়ভাবে আঁকুন। এরপরে গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার করুন। প্রয়োজনে লিপস্টিকের উপরে গ্লস ব্যবহার করতে পারেন। তাহলে ছবিটি অনেক বেশি গ্ল্যামারাস আসবে।
৮. চুল বাঁধুন সুন্দর করে । তবে আপনার চুল বিভিন্ন স্টাইলে কাটা থাকলে আপনি চাইলে চুল ছেড়েও দিতে পারেন। তাহলে আপনার ছবিটি অনেক ভালো আসবে।

মেঘ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন