শনিবার, ৩১ মে, ২০১৪

এই গ্রীষ্মে যেমন হওয়া উচিৎ আপনার সাজসজ্জা

গ্রীষ্মকাল অনেকের কাছে বেশ পছন্দের একটি ঋতু, আবার অনেকের কাছে বেশ বিরক্তিকর। তবে প্রায় সবাই-ই এই ঋতুটিকে অপছন্দ করে থাকেন। কেননা এই ঋতুতে অতিরিক্ত গরমে সব ধরনের কাজ করতেই একরকম বিরক্তি চলে আসে। আবার সময়টা যদি হয় বর্ষার কাছাকাছি তখন তো আর কোনো উপায়ই থাকে না। কখন বুষ্টি কখন গরম আপনি ঠিক বুঝে উঠতেই পারবেন না। এই গ্রীষ্মকালে আমাদের অনেক কাজেই ঘরের বাইরে বের হতে হয়। তাই জেনে নিন গ্রীষ্মকালে ঠিক কেমন হওয়া উচিৎ আপনার মেকআপটি।

১. সানস্ক্রিন :

প্রচন্ড রোদের হাত থেকে আপনার ত্বককে সূর্যের বেগুনী রশ্মি থেকে বাঁচাতে এবং এক ধরনের টানভাব অক্ষুন্ন রাখতে আপনি এই গ্রীষ্মকালে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করবেন। আপনি যেখানেই যান না কেন অবশ্যই আপনার ত্বকে সানস্ক্রিন লাগাবেন। এতে করে রোদে পোড়া ভাব থেকে আপনার ত্বক রক্ষা পাবে। এছাড়া এটি আপনার ত্বকে এক ধরনের উজ্জ্বলতা এনে দেবে।

২. প্রাইমার :

প্রাইমান মূলত এমন একটি জেল জাতীয় দ্রব্য যেটি ফাউন্ডেশনের আগে এবং মশ্চারাইজারের পরে ব্যবহার করতে হয়। এটি মেকআপের কঠিন ভাবকে সহনীয় করে তোলে। তাছাড়া অনেক সময় দেখা যায় অতিরিক্ত রোদে আপনার মেকআপটি গলে পড়ে যেতে পারে। এই প্রাইমার আপনার মেকআপটিকে ত্বকের সাথে সহনযোগ্য মাত্রায় বসিয়ে থাকে বলে এটির আর রোদের আলোয় গলে পড়ে যাওয়ার সম্ভাবনা থাকে না। ফলে এই গ্রীষ্মে আপনি যদি মুখে ফাউন্ডেশন দিতে চান তাহলে অবশ্যই তার আগে হালকা প্রাইমার লাগিয়ে নিন।

৩. ময়েশ্চারাইজার :

এই গ্রীষ্মকালে ত্বকের সুরক্ষায় অবশ্যই প্রতিদিন ময়েশ্চারাইজার ব্যবহার করা উচিৎ। গ্রীষ্মকালের শুষ্ক ত্বকের অতিরিক্ত টানটান ভাব কমিয়ে দেয় এই মশ্চারাইজার। এছাড়া তৈলাক্ত ত্বকের অতিরিক্ত তেল নিঃসরণ করে।

৪. মেকআপে পানি ব্যবহার :

এই গ্রীষ্মকালে আপনি হয়ত মেকআপ করলে সবসময় চিন্তিত থাকেন যে কখন আপনার মেকআপটি নষ্ট হয়ে যায়। এই চিন্তা থেকে মুক্তি পেতে আপনি চাইলে আপনার ত্বকে ফাউন্ডেশন ব্যবহারের পরে হালকা পানি দিয়ে তা ত্বকের সাথে ভালোভাবে মিশিয়ে নিতে পারেন। এতে করে মেকআপটি ভালোভাবে ত্বকে বসে যাবে এবং তা নষ্ট হয়ে যাওয়ার ভয় থাকবে না।

৫. লিপগ্লস :

এই গ্রীষ্মকালে ঠোঁটের যতœ নেয়া সবচেয়ে বেশি প্রয়োজন হয়ে পড়ে। ঠোঁটের যত্নে আপনি চাইলে লিপগ্লস ব্যবহার করতে পারেন। ম্যাট কোনো লিপস্টিকের উপরে হালকা গ্লস দিলে বেশ আকর্ষণীয় মনে হবে।

মেঘ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন