মঙ্গলবার, ১৭ জুন, ২০১৪

খুব সহজে ঘরেই করুন ফ্রেঞ্চ ম্যানিকিউর

হাল ফ্যাশনে সবচাইতে জনপ্রিয় নখের ডিজাইন হচ্ছে ফ্রেঞ্চ ম্যানিকিউর। দেখতে সুন্দর তো বটেই, একই সাথে খুব মার্জিত ও স্টাইলিশও বটে। ফ্রেঞ্চ ম্যানিকিউরটা কী? নখের স্বাভাবিকতা ধরে রেখে প্রাকৃতিক রংকে উজ্জ্বল করাই হলো ফেঞ্চ ম্যানিকিউর। তবে পার্লারে এই ফ্রেঞ্চ ম্যানিকিউর করার খরচ আছে বৈকি। এত খরচ করে তো আর সব সময় করানো যায় না। তবে উপায়? উপায় হচ্ছে ঘরেই করে ফেলুন খুব সহজে ফ্রেঞ্চ ম্যানিকিউর। আসুন, জেনে নেই উপায়।
  • -প্রথমে রিমুভার দিয়ে নখের পুরনো নেইলপলিশ তুলে ফেলুন। এবার কিউটিক্যাল অয়েল নখের চামড়া বা কিউটিক্যালের ওপর লাগিয়ে নিন। কিছুক্ষণ এভাবে রেখে দিন, যাতে চামড়া অল্প নরম হয়। নখে ধীরে ধীরে অয়েল ম্যাসাজ করে নিন। এরপর কিউটিক্যাল পুশার দিয়ে সাবধানে কিউটিক্যাল পেছনের দিকে পুশ করে নখের আকার ঠিক ও মরা চামড়া পরিষ্কার করুন। কিউটিক্যাল পুশারের অপর প্রান্ত দিয়ে নখে জমে থাকা ময়লা পরিষ্কার করে ফেলুন।
  • -এবার নেইল কাটার এবং ফাইলার দিয়ে নখ পছন্দ অনুযায়ী আকার দিন।
  • -হালকা গরম পানি ও শ্যাম্পু মিশিয়ে হাত ডুবিয়ে রাখুন। তারপর ব্রাশের সাহায্যে ভালো করে ঘষে পরিষ্কার করে নিন। ঠাণ্ডা পানি দিয়ে হাত ধুয়ে মুছে নিন। লাগিয়ে নিন ময়েসচারাইজার। এবার হাত তৈরি নেইল পলিশের জন্য।
  • -ফ্রেঞ্চ ম্যানিকিউর করতে তিন রঙের ওয়াটার কালার, লাইট পিঙ্ক এবং ঝকঝকে উজ্জ্বল সাদা রঙের নেইলপলিশ দরকার।
  • -প্রথমে নখে হালকা গোলাপি বা বেইজ রঙের নেইলপলিশ লাগান। আপনার নখের নিচে এমনিতেই গোলাপি হলে এই স্টেপটা বাদ দিতে পারেন।
  • -লাগানো নেইলপলিশ শুকিয়ে যাওয়ার পর নখের সামনের দিকে যে অংশটুকু সাদা রাখতে চান সেখানে সাদা রঙের নেইলপলিশ লাগিয়ে নিন। ভালো করে শুকালে এবার পুরো নখে স্বচ্ছ কালারের নেইলপলিশ লাগিয়ে নিন। হয়ে গেল ফ্রেঞ্চ ম্যানিকিউর।
মেঘ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন