সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৪

সমস্যা অতিরিক্ত রুক্ষ চুলের? পার্লারে নয়, সমাধান হোক ঘরেই!

সুন্দর স্বাস্থ্যোজ্জ্বল, ঝলমলে চুল সবারই কাম্য। কিন্তু বিরূপ আবহাওয়া, অতিরিক্ত কেমিকেল সমৃদ্ধ শ্যাম্পুর ব্যবহার, নিত্যনতুন চুলের স্টাইল পরিবর্তন, চুলে কালার করা এইসব মিলিয়ে দিন দিন চুল হয়ে পড়ে রুক্ষ ও খসখসে। চুলের উজ্জ্বলতা ও মসৃণতা শেষ হয়ে যায় একেবারেই। অনেকেই এই ধরণের অতিরিক্ত রুক্ষ চুল থেকে রেহাই পেতে শরণাপন্ন হন ডাক্তারের কেউ যান পার্লারে। আবার অনেকেই রঙ-চঙে বিজ্ঞাপনের পাল্লায় পড়ে ব্যবহার করেন নামি দামী ব্র্যান্ডের হেয়ার প্রোডাক্ট। কিন্তু এত ঝামেলায় না গিয়ে বাসায় বসে একটু সময় বের করেই আপনি চুলের রুক্ষতা দূর করতে পারেন। তাও আবার সামান্য ঘরোয়া জিনিষপত্র দিয়েই। কি, বিশ্বাস হচ্ছে না? তবে চলুন দেখে নেই চুলকে রেশমের মত মোলায়েম করে তোলার সহজ একটি হেয়ার মাস্ক।

অ্যালোভেরা হেয়ার মাস্ক
অ্যালোভেরা খুব ভালো একটি ময়েসচারাইজার। যা শুধুমাত্র ত্বকের শুষ্কতা ও রুক্ষতাই নয়, দূর করে চুলের রুক্ষতাও। অ্যালোভেরার ব্যবহার চুলের রুক্ষতা দূর করে চুলকে করবে মসৃণ, কোমল ও উজ্জ্বল।
এই মাস্কটি তৈরি করতে আপনার লাগবে ৩/৪ টেবিল চা চামচ অ্যালোভেরা জেল, দেড় টেবিল চামচ নারকেল তেল ও ৩ টেবিল চামচ টক দই। চুলের ঘনত্ব ও লম্বা অনুযায়ী পরিমাণ কম বা বেশি হতে পারে।
একটি পাত্রে সকল উপাদান একসাথে নিয়ে খুব ভালো করে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটি চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে নিন ভালো করে। ২০-৩০ মিনিট চুলে লাগিয়ে রাখুন মিশ্রণটি। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবং একটি মৃদু শ্যাম্পু ব্যবহার করে চুল ধুয়ে নিন। প্রথম ব্যবহারেই পার্থক্য বুঝতে পারবেন! সপ্তাহে ৩ বার এই মাস্কটি ব্যবহার করুন ভালো ফলাফল পেতে।

মেঘ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন