বুধবার, ১৯ মার্চ, ২০১৪

সাধারণ দুটি মেকআপ সমস্যার ঝটপট সমাধান


নারীরা প্রায় সবাই মেকআপ করার সুযোগ পেলে তা সহজে ছাড়তে চান না। কারণ ঠিকমতো এবং বুঝে শুনে মেকআপ করলে সবাইকেই দেখতে বেশ ভালো লাগে। কিন্তু মাঝে মাঝেই মেকআপের সময় অনেকে অনেক সমস্যায় পড়েন। যেমন মেকআপের কোনো জিনিস খুঁজে না পাওয়া কিংবা কাপড়ে মেকআপ লেগে যাওয়া ইত্যাদি। তখন সেই সমস্যাগুলো সমাধানের পেছনেই সময় চলে যায়। কিন্তু খুব সহজে মেকআপের কিছু সমস্যার সমাধান করা যায় খুব দ্রুত। চলুন তবে দেখে নেয়া যাক মেকআপ জনিত এইসকল সমস্যার ঝটপট সমাধান।

ব্রোঞ্জার না পেলে যা করবেন
মেকআপের জন্য ব্রোঞ্জারের গুরুত্ব সবাই জানেন। কিন্তু কি করবেন যদি মেকআপ করতে যেয়ে দেখেন ব্রোঞ্জার শেষ হয়ে গিয়েছে? বাজারে ছুটবেন? না। চটজলদি বানিয়ে নিন ব্রোঞ্জার। ১ চা চামচ দারুচিনি গুঁড়ো, ১ চা চামচ কোকোয়া, ১ চা চামচ জয়ফল গুঁড়ো এবং ২ চা চামচ কর্ন ফ্লাওয়ার একসাথে ভালো করে মিশিয়ে নিন। ব্যস তৈরি হয়ে গেল ব্রোঞ্জার!

কাপড় থেকে মেকআপের দাগ তুলতে যা করবেন
মেকআপ করার সময় অসাবধানতা বশত কাপড়ে দাগ লেগে যেতেই পারে। ফাউন্ডেশন, লিপস্টিক কিংবা কাজল অথবা মাশকারা বা আইশেডের দাগ। এই দাগ গুলো সাধারণ ভাবে ধুলে উঠতে চায় না। এরজন্য প্রথমে কাপড়ের দাগের ওপর শেভিং ক্রিম লাগিয়ে একটি ফেলনা কাপড় দিয়ে সামান্য ঘষে নিন। দেখবেন দাগ উঠে যাচ্ছে।

মেঘ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন